Open for Add

Header ADS

বেশিরভাগ Corona virus রোগীর এই symptoms রয়েছে


বেশিরভাগ Corona virus রোগীর এই symptoms রয়েছে
Coronavirus 

বেশিরভাগ Corona virus রোগীর এই symptoms রয়েছে।

বন্ধুরা, Corona Virus  সংক্রমণ খুব দ্রুত ছড়িয়ে পড়ায় পশ্চিমবঙ্গ রাজ্য সরকার আবারও লকডাউন ঘোষণা করেছে। বিশেষজ্ঞ পরামর্শ দিয়েছিলেন যে আমাদের লকডাউন ধাপে ধাপে যেতে হবে এবং এর বিস্তারটি পর্যবেক্ষণ করতে হবে। 


আমাদের স্থানীয় সরকার, রাজনৈতিক নেতারা এবং পুলিশ প্রতিটি সংগঠন জনগণকে মুখোশ এবং সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অনুরোধ করে তবে লোকেরা এই সচেতনতা বা দিকনির্দেশকে খুব গুরুত্বের সাথে নিচ্ছে না। আমি যখন বাজারে যাই তখন আমি সত্যিই হতবাক হয়ে যাচ্ছি, একাধিক সতর্কতার পরেও লোকেরা মুখোশ ব্যবহার করছে না এবং সামাজিক দূরত্বও বজায় করছে না। 

লোকেরা এটি গুরুতরভাবে নয় এবং এই করোনভাইরাস সংক্রমণের ঝুঁকিতে ফেলছে। আমি এই জাতীয় লোকদের সাথে যা বলেছি তা তারা মনে করে যে এই সংক্রমণটি অন্যের ক্ষেত্রেও ঘটতে পারে তবে তার ক্ষেত্রে নয়। লোকেরা চা, সিগ্রেট ইত্যাদি উপভোগ করছে এবং একটি ফুটপাতে খোলা জায়গায় বসে আছে মুখোশ না পরে গসিপিং করছে। তারা কতগুলি লোক সংক্রামিত এবং স্থানীয় সরকার এবং কেন্দ্রীয় সরকার এই মহামারী নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে তা নিয়ে আলোচনা করছে। স্থানীয় কাউন্সিলর, মন্ত্রীরাই তারা প্রতিনিয়ত বাড়িতে থাকতে এবং একটি মুখোশ ব্যবহার করার জন্য অনুরোধ করে যাচ্ছেন, তবে এই লোকেরা শুনছে না বরং সরকার ও অন্যদের নিয়ে সমালোচনা করছে। কেউ আমাকে একদিন বলছিল যে এটি সম্পূর্ণরূপে ভাগ্যের উপর নির্ভর করে। ধারণাটি কত মজার।

এখন স্থানীয় সরকার কন্টেন্টমেন্ট জোন তৈরি করে নির্দিষ্ট কিছু জায়গায় সীমিত লকডাউন ঘোষণা করেছে। বন্ধুবান্ধব আত্মীয়স্বজন প্রত্যেকে এই সংক্রমণ সম্পর্কে উদ্বিগ্ন এবং প্রত্যেকে আগ্রহের সাথে ভ্যাকসিনের জন্য অপেক্ষা করছেন। যতক্ষণ পর্যন্ত ভ্যাকসিন আমাদের কাছে না পাওয়া যায় ততক্ষণ আমাদের সামাজিক সুরক্ষা রাখতে হবে এবং আমাদের সুরক্ষার জন্য একটি মুখোশ পরতে হবে।

আমি মনে করি আপনি যখন এটি পড়ছেন তখন আপনি এই করোনভাইরাস সংক্রমণ সম্পর্কেও উদ্বিগ্ন। আমি করোনভাইরাস প্রভাব এবং সর্বশেষ গণনা সম্পর্কে পরিসংখ্যান বর্ণনা করতে যাচ্ছি না, লক্ষণগুলি যা প্রত্যেকেরই আপনার বন্ধুর আত্মীয়দেরও জানা উচিত, তারা সচেতন হতে পারে এবং সাবধানতা অবলম্বন করতে পারে।

বেশিরভাগ Corona virus রোগীর এই symptoms রয়েছে

এই "Corona virus symptoms" কী কী?

জ্বরের লক্ষণ এটি অন্যতম লক্ষণ, প্রতিরোধ ক্ষমতা, পেশী ব্যথা এবং মাথা ব্যথা। এগুলি ইনফ্লুয়েঞ্জার মতো সাধারণ লক্ষণ। COVID-19 সহ লোকেরা বিভিন্ন উপসর্গ পর্যবেক্ষণ করেছেন - হালকা লক্ষণ থেকে শুরু করে গুরুতর অসুস্থতা পর্যন্ত। ভাইরাস থেকে আক্রান্ত হওয়ার 2-14 দিন পরে লক্ষণগুলি দেখা দিতে পারে। এই লক্ষণগুলিযুক্ত ব্যক্তিদের মধ্যে কভিড -19 থাকতে পারে:
সমীক্ষার ফলাফল অনুযায়ী, প্রায়। 96%, রোগী তিনটি লক্ষণগুলির মধ্যে একটিতে ভোগেন- জ্বর, কাশি বা শ্বাসকষ্ট।

Corona virus symptoms cough
Cold &  Cough 
কাশি ( Cough ), 

কাশি অসুস্থতার মতো ক্রমবর্ধমান COVID সর্বাধিক সাধারণ লক্ষণ হিসাবে দেখা গেছে। এটি COVID-19 এর সর্বাধিক সাধারণ হালকা লক্ষণ হ'ল ঠাণ্ডা বা ফ্লুর মতো শুরু হয়, একটি লক্ষণ যা উদ্বেগের কারণ হতে পারে তা হ'ল শুকনো কাশি, একটি উত্পাদনহীন কাশি যা থুতু জড়িত না এবং আপনার ভয়েস তৈরি করে মোটা। সেই রোগীর ৮০% স্থায়ী কাশির উপস্থিতি তাদের প্রাথমিক লক্ষণ হিসাবে রেকর্ড করে।

জ্বর ( Fever ), 

বেশিরভাগ Corona virus রোগীর এই symptoms রয়েছে fever
Fever

Corona virus রোগীদের ক্ষেত্রে জ্বর দ্বিতীয় সাধারণ লক্ষণ প্রভাবশালী, এটিও একটি সাধারণ লক্ষণ, সম্ভবত জ্বালা হওয়ার ফলে এবং করোনার ভাইরাসের সংস্পর্শে আসার 2-14 দিন পরে থাকতে পারে। যদিও জ্বরে প্রায়শই অনেকগুলি সংক্রমণের পরে দেখা যায়, যদি আপনি 3 দিনেরও বেশি সময় ধরে 100 ডিগ্রির বেশি তাপমাত্রা রেকর্ড করেন এবং এর সাথে সম্পর্কিত অন্যান্য লক্ষণগুলি থাকে তবে এটি উদ্বেগের কারণ হতে পারে।

শ্বাসকষ্ট ( Breathing trouble), 

বেশিরভাগ Corona virus রোগীর এই symptoms রয়েছে breathing trouble
Breathing Trouble
শ্বাসকষ্ট, তৃতীয় সবচেয়ে সাধারণ লক্ষণ এটি। তবে, অনুসন্ধান অনুসারে, সংক্রামনের জন্য হাসপাতালে ভর্তি রোগীদের ক্ষেত্রে লক্ষণটি বেশি দেখা গিয়েছিল।যেহেতু এটি শ্বাস নালীর সংক্রমণ, তাই এটি অনুনাসিক ট্র্যাক্টের প্রতিরোধক কোষকে লক্ষ্য করে এবং প্রায়শই শ্বাসনালীকে অবরুদ্ধ করে, যা শ্বাসকষ্টের দিকে নিয়ে যায়। অক্সিজেনের স্তরে নিমজ্জন বিষয়গুলি আরও খারাপ করে তুলতে পারে এবং তাই এটি এটি একটি লক্ষণ যা কখনও এড়ানো উচিত নয়।

বেশিরভাগ Corona virus রোগীর এই symptoms রয়েছে chest pressure
Add caption
তবে CDC সমীক্ষার ফলাফল অনুসারে, আরও বেশ কয়েকটি রিপোর্টে জানা গেছে যে Corona virus বিভিন্ন উপসর্গের কারণ হতে পারে এবং সাধারণ জ্বর হিসাবে এড়ানো উচিত নয়। পেশী ব্যথা, ঠান্ডা লাগা, মাথাব্যথা, গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সমস্যা যেমন পেটে ব্যথা এবং বমি বমি ভাবও সাধারণত দেখা যায়। কিছু, প্রভাবক লক্ষণ হিসাবে গন্ধ বা স্বাদ অনুভূতি একটি ক্ষয় অনুভূত রিপোর্ট। 

সম্প্রতি,study done by the UK based King's College আরেকটি গবেষণায় দেখা গেছে যে UK জুড়ে ৩,3636,০০০ লোককে বিশ্লেষণ করার পরে ত্বকের ফুসকুড়ি বা কোনও ধরণের সংক্রমণও সংক্রমণের একটি প্রধান লক্ষণ হতে পারে।

এগুলি সমস্ত সম্ভাব্য লক্ষণ নয়। CDC, COVID-19 সম্পর্কে আরও শিখার সাথে সাথে লক্ষণগুলির বিশদ আপডেট করা অব্যাহত রাখে।

CDC অনুসারে, ইনফ্লুয়েঞ্জা (ফ্লুয়ি) এবং COVID-19 উভয়ই শ্বাসজনিত সংক্রমণজনিত অসুস্থতা, তবে এগুলি বিভিন্ন ভাইরাসের কারণে ঘটে। COVID-19 একটি নতুন করোনার ভাইরাস সংক্রমণ দ্বারা সৃষ্ট হয় (যার নাম SARS-CoV-2) এবং ইনফ্লুয়েঞ্জা ভাইরাস দ্বারা সংক্রমণের ফলে সাধারণ জ্বর হয়। সাধারণ জ্বর এবং COVID-19 এর কয়েকটি লক্ষণ একই রকম, লক্ষণগুলির উপর ভিত্তি করে তাদের মধ্যে পার্থক্যটি বলা শক্ত হতে পারে এবং বিশ্লেষণ নিশ্চিত করার জন্য আরও পরীক্ষার প্রয়োজন হতে পারে। সাধারণ জ্বর এবং COVID-19 এর অনেকগুলি একই বৈশিষ্ট্য রয়েছে। COVID-19 সম্পর্কে এখনও অনেক কিছু জানার আছে.

এখন আপনি এই Coronavirus infection থেকে বাঁচাতে কী কী protection নিতে পারেন?
As per CDC guide line , অ্যাপনি মাস্ক, হাতের গালভ, সানিটাইজিং, সামাজিক দূরত্ব বজায় রাখা, গুরুত্বপূর্ণ। তাছাড়া আপনাকে আপনার শরীরের প্রতিরোধ ক্ষমতা বজায় রাখতে হবে। কীভাবে? এটি জানতে দয়া করে নীচের লিঙ্কটি ক্লিক করুন ..

আশা করি আপনি জানেন যে, তুলসী পাতা একটি ভাল আয়ুর্বেদিক ওষুধ যা প্রাচীন ভারতীয় ব্যবহার করত। তুলসী সর্বদা আমাদের শ্বাসযন্ত্রের সিস্টেমকে সুরক্ষা দেয় এবং করোনাভাইরাস একটি শ্বাস প্রশ্বাসের সংক্রমণ। আপনি মাল্টিহার্বস ব্যবহার করে আপনার দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে পারেন। তুলসী পাতার dust, মরিঙ্গা, স্পিরুলিনা অভ্যন্তরীণভাবে আপনার দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলবে। সে সম্পর্কে আরও তথ্যের জন্য, আপনি নীচের লিঙ্কটি ব্যবহার করে আমার কাছে 
"Whats-app Message"( বার্তা)  প্রেরণ করতে পারেন। এছাড়াও আপনি মন্তব্য বাক্সে মন্তব্য করতে পারেন।

সারসংক্ষেপ  
COVID-19 সম্পর্কে এখনও অনেক কিছু জানার আছে. Coronavirus pandemic badly impacted our life and lifestyle .আমরা সবাই CDC গাইডলাইন জানি। আমাদের সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং যখন আমরা বাইরে যাব তখন সুরক্ষার জন্য একটি মুখোশ পরতে হবে।

লেখক: আশা করি এই নিবন্ধটি তথ্যমূলক এবং আপনি উপভোগ করেছেন। কমেন্ট বক্সে কমেন্ট করার অনুরোধ রইল। আপনি যদি এটি পছন্দ করেন তবে দয়া করে সাবস্ক্রাইব করুন এবং অনুসরণ করুন যাতে আমার সমস্ত নতুন নিবন্ধগুলি আপনার ইমেলের সাথে সাথে আপনার কাছে পৌঁছে দিতে পারে। "Theblog-Insider" Blog দেখার জন্য ধন্যবাদ |

Thanks for visiting 'theblog-insider".

No comments

Powered by Blogger.